ক্রিসমাসের জন্ম: যিশুর জন্মদিন

- Oct 20, 2017 -

এটা বলা হয় যে যীশু পবিত্র আত্মা জন্মগ্রহণ করেন, কুমারী মেরি দ্বারা জন্মগ্রহণ। ঈশ্বর যোষেফের কাছে স্বপ্নে দূত গাব্রিয়েলকে স্বপ্নে পাঠিয়েছিলেন যেন তিনি মরিয়াকে বিয়ে না করেন কারণ তিনি অবিবাহিত ছিলেন, কিন্তু তার সাথে বিয়ে করার জন্য এবং "ঈসা" বাচ্চাকে নামকরণ করার অর্থ এই ছিল যে, তিনি মানুষকে পাপ থেকে ফিরিয়ে আনবেন।


মরিয়ম যখন উৎপাদিত হতো তখন রোমীয় সরকার আদেশ দেয় যে, সমস্ত লোক বেথলেহেমকে তাদের পরিবারের নিবন্ধন ঘোষণা করতে হবে। যোষেফ এবং মরিয়মকে মেনে চলতে হয়েছিল। যখন তারা বেথেলহেমে পৌঁছেছিল, তখন আবহাওয়া অস্পষ্ট ছিল, অসহায় দুইজন লোক হোটেলের বাসভবনটি খুঁজে পায়নি, শুধুমাত্র একটি আস্তাব্যবস্থা অস্থায়ী হতে পারে। এই মুহূর্তে যীশু জন্মগ্রহণ করেন। তাই মরিয়ম গাঁজার উপর জন্মগ্রহণ করেন, এবং যীশু জন্ম দেয়। যিশুর জন্ম স্মরণ করিয়ে দেবার বংশধর, ২5 ডিসেম্বর যিশুর জন্ম স্মরণে বড়দিনের ক্রিসমাসের জন্য নির্ধারণ করা হবে।


চতুর্থ শতাব্দীর শুরুতে, 6 ই জানুয়ারি রোমের সাম্রাজ্যের পূর্ব অংশে গীর্জাগুলির দ্বৈত উত্স ছিল যিশুর জন্ম ও বাপ্তিস্মের উদ্যাপন, এপিফানি নামে পরিচিত, এটি "অনুষ্ঠান উত্সব" নামেও পরিচিত। , ঈশ্বর নিজেকে যীশু বিশ্বের মাধ্যমে দেখায় শুধুমাত্র লারা গির্জার ব্যতিক্রম ছিল, যেখানে কেবল যীশুর জন্মটি যিশুর বাপ্তিস্মের স্মরণে রাখা হয়নি। রোমান খ্রিস্টানদের ব্যবহৃত ক্যালেন্ডারে ইতিহাসবিদ আবিষ্কৃত হওয়ার পর ২5 শে ডিসেম্বর, 354 নথিটি রেকর্ড করে: "খ্রিষ্টের জন্ম হল বেথলেহেম, যিহূদাতে।" গবেষণায় দেখা গেছে, ২5 শে ডিসেম্বর ক্রিসমাসের সাথে 336 খ্রিস্টাব্দে রোমান চার্চ শুরু হতে পারে, যা এশিয়াতে আন্তিয়খিয়ায় 355 খ্রিস্টাব্দে প্রচারিত হয়, 430 খ্রিস্টাব্দে মিশরে আলেকজান্দ্রিয়াতে এসেছিল। চার্চ অফ যিরূশালেম সর্বশেষ প্রাপ্ত হলেও চার্চ অফ দ্য গির্জার আর্মেনিয়া 6 ই জানুয়ারী পর্যন্ত অব্যাহতভাবে অব্যাহত থাকে এপিফ্যানি হলেন যিশুর জন্ম।


সম্পর্কিত সংবাদ

সংশ্লিষ্ট পণ্য